স্বাস্থ্যদপ্তরে ১২০০০ শূন্যপদে বিরাট নিয়োগের বিজ্ঞপ্তি আসছে

স্বাস্থ্যদপ্তরে ১২০০০ শূন্যপদে বিরাট নিয়োগের বিজ্ঞপ্তি আসছে 


News Desk : রাজ্যের স্বাস্থ্যদপ্তরে ১২ হাজার শূন্যপদে (WBHRB Recruitment 2020)  নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হতে চলেছে শীঘ্রই। নিয়োগ করবে, ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ড। বোর্ড সূত্র থেকে রবিবার জানানো হয়েছে, চিকিৎসক, নার্স, ও টেকনোলোজিস্ট মিলিয়ে ১২ হাজার শূন্য পদে নিয়োগ হতে চলেছে, রাজ্যের সমস্ত স্বাস্থ্য দপ্তরে। জানা গিয়েছে, এর মধ্যে ৯৩৩৪ শূন্য পদে স্টাফ নার্স  নিয়োগ হবে। ৮৬৩ পদে মেডিকেল টেকনোলোজিস্ট ও ১৫০০ শূন্যপদে মেডিকেল অফিসার নিয়োগ করা হবে। 

WBHRB Recruitment 2020 

WBHRB Staff Nurse Recruitment 2020

WBHRB Staff Nurse Recruitment 2020

WBHRB এর চেয়ারম্যান ড: তাপস মন্ডল জানিয়েছেন, নার্স ও ডাক্তার নিয়োগের নোটিস, মার্চ ২০২০ এর মধ্যেই প্রকাশ করা হবে। আর তারপর মেডিকেল টেকনোলোজিস্ট পদের বিজ্ঞপ্তি আসবে। প্রসঙ্গত, এর আগে ৮ হাজার পদে স্টাফ নার্স নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল West Bengal Health Recruitment Board. কিন্তু মাত্র ৬৩২ তার মধ্যে মাত্র সিলেক্ট হয়েছিল। তাই এখনএ ৭৩৬৮ টি শূন্যপদ ফাঁকা থেকে গেছে এবং তার সাথে আরও ২০০০ পদে সিট বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে, রাজ্য হেলথ রিক্রুটমেন্ট বোর্ড।


এবছর, অনেক পরীক্ষার্থী তাদের নার্সিং কোর্স শেষ করছে, তাই মনে করা হচ্ছে এবার প্রতিযোগী অনেক বেশীই হবে এবং ৯৩৩৩ শূন্যপদ পূরন হয়ে যাবে। তবে রিক্রুটমেন্ট বোর্ডে চিন্তা GMO অর্থাৎ জেনারেল মেডিকেল অফিসার নিয়োগ করা নিয়ে। কারন, এর আগেও প্রায় ১ হাজার পদে ডাক্তার নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল WBHRB, কিন্তু মাত্র ৬০০ জন ডাক্তার কে পাওয়া গিয়েছিল। তার মধ্যে আবার অনেকেই কাছে যোগ দেন নি। সুতারং শূন্যপদ অনেক থেকে গেছে।

আরও পড়ুন :  কেন্দ্রীয় সরকারের বিভিন্ন দপ্তরে, ৭ লাখ শূন্যপদে লোক নেওয়া নির্দেশ

WBHRB থেকে জানানো হয়েছে, মেডিকেল টেকনোলোজিস্ট পদের মধ্যে সবথেকে বেশী শূন্যপদ আছে, ইসিজি ও ক্রিটিক্যাল কেয়ার বিভাগে। ৮৬৩ মেডিকেল টেকনোলোজিস্ট শূন্যপদের মধ্যে ৩১৭ পদে ECG বিভাগে নিয়োগ হবে এবং ৩৩২ পদে ক্রিটিক্যাল কেয়ার বিভাগে নিয়োগ হবে। এছাড়া, অপারেশন থিয়েটার, রেডিও টেকনোলোজিস্ট, ডায়ালিসিস টেকনোলোজিস্ট, ক্যাথল্যাব টেকনোলোজিস্ট বিভিন্ন পদে শূন্যপদ রয়ে গেছে।
বি:দ্র : নীচের হোয়াটসঅ্যাপে ক্লিক করে  বন্ধুদের সাথে শেয়ার করুন। 

Comments