লিখিত পরীক্ষায় পাশ করলেই চাকরী' রাজ্যে শিক্ষক নিয়োগে নতুন নিয়ম

'লিখিত পরীক্ষায় পাশ করলেই চাকরী' রাজ্যে শিক্ষক নিয়োগে নতুন নিয়ম

News Desk :  পুরানো শিক্ষক নিয়োগের [ SSC Teacher Recruitment New Rule] পদ্ধতি বাতিল করার প্রশ্ন আগেই উঠেছিল। এবং সেই মত, নতুন পদ্ধতিতে শিক্ষক নিয়োগের বিধি  অনুমোদন করল রাজ্য মন্ত্রী সভা। এর আগে রাজ্যের শিক্ষামন্ত্রী, নতুন শিক্ষক নিয়োগের পদ্ধতি নিয়ে আভাস দিয়েছিলেন। এবার সোটাতে অনুমোদন পড়ল, তাই আগামী শিক্ষক নিয়োগ থেকে নতুন পদ্ধতি চালু হবে। বিশেষজ্ঞদের মতে, পুরানো পদ্ধতি তে শিক্ষক নিয়োগ হতে অনেক সময় লেগে যায়, তাই শিক্ষক নিয়োগের পদ্ধতি কে সরলীকরন করা হয়েছে।

SSC Teacher Recruitment New Rule 2020


SSC Teacher Recruitment New Rule 2020




রাজ্যে শিক্ষক নিয়োগে নতুন নিয়ম গুলি জেনে নিন -

১। আপার প্রাইমারী, নবম-দশম, একাদশ -দ্বাদশ শ্রেনীর শিক্ষক নিয়োগে এবার থেকে ১ টি পরীক্ষা হবে। পরীক্ষার্থীরা আবেদন পত্রের গুরুত্ব অনুযায়ী আবেদন করতে পারবে।
২। টেট পরীক্ষায় পাশ করার পর, পরীক্ষার্থীরা লিখিত পরীক্ষার আবেদন করতে পারবে। এবার থেকে মাতৃভাষা ও ইংরাজী তে ৫০ নম্বর করে পরীক্ষা দিতে হবে।
৩। মাতৃভাষা ও ইংরাজী পত্র ছাড়াও পরীক্ষার্থীদের তাদের নির্দিষ্ট বিষয়ের জন্যে পরীক্ষা দিতে হবে। এই পরীক্ষাটি হবে ১০০ নম্বরের।
৪। বিষয়ের পরীক্ষা গুলি হবে OMR শিটে।
৫। লিখিত পরীক্ষার পর কোনো ইন্টারভিউ থাকবে না। এতদিন পর্যন্ত পরীক্ষার্থী দের ইন্টারভিউ দিতে হত। লিখিত পরীক্ষায় পাশ করলেই চাকরী।

আরও পড়ুন :   শিক্ষক নিয়োগে শূন্যপদ নিয়ে তথ্য চাইল, মাদ্রাসা সার্ভিস কমিশন

এবার থেকে থেকে শিক্ষক পদে যারা চাকরী পাবে, তাদের নিজের জেলাতেই বাড়ির কাছাকাছিতে পোস্টিং করা হবে। তাই কোনো কাউন্সিলিং ব্যবস্থা ও থাকবে না।
বি:দ্র : নীচের হোয়াটসঅ্যাপে ক্লিক করে  বন্ধুদের সাথে শেয়ার করুন। 

Comments