রাজ্যের ভলান্টিয়ার শিক্ষকদের স্থায়ী করা হবে - Edu Exclusive

রাজ্যের ভলান্টিয়ার শিক্ষকদের স্থায়ী করা হবে - Edu Exclusive

News Desk :  রাজ্যের সমস্ত এমএসকে স্কুল গুলিতে ভলান্টিয়ার টিচার দের, স্থায়ী শিক্ষকের রুপ দিতে উদ্যোগী হল রাজ্য শিশু শিক্ষা কমিশন। কমিশনের তরফ থেকে বলা হয়েছে, ২০০৮ সালের ৩১ ডিসেম্বর অবধি রাজ্যের MSK স্কুল গুলিতে যত ভলান্টিয়ার শিক্ষক নিযুক্ত হয়েছিলেন, এবং যারা এখনো কর্মে নিযুক্ত আছেন তাদের সবাই কে স্থায়ী করতে চলেছে কমিশন। এবং ৪ মার্চের মধ্যে ভলান্টিয়ার টিচারদের সমস্ত তথ্য চেয়ে পাঠিয়েছে, শিশু শিক্ষা কমিশন।

Edu Exclusive


প্রসঙ্গত, রাজ্যের MSK স্কুল গুলিতে শিক্ষক সংকট মেটাতে,  স্কুল গুলির পরিচালন কমিটি সে'সময় এই ভলান্টিয়ার শিক্ষক নিয়োগ করে। কিন্তু ২০১০ সালের ১ জানুয়ারীর পর থেকে পঞ্চায়েত ও গ্রামন্নোয়ন দপ্তর আর কোনো শিক্ষক নিয়োগ করেনি। তাই ২০০৯ সালের ৩১ শে ডিসেম্বরের আগে পর্যন্ত যারা এই ভলান্টিয়ার শিক্ষক হিসেবে যুক্ত হয়েছিলেন, তাদের কে স্থায়ী করা হবে। ২০১০ সাল থেকে নিযুক্ত হওয়া শিক্ষক রা এ'সুযোগ পাবেন না। কিন্তু দেখা যাচ্ছে, ২০১০ সালের পর থেকে বেশী সংখ্যক ভলান্টিয়ার টিচার নিয়োগ হয়েছে।

আরও পড়ুন :   লিখিত পরীক্ষায় পাশ করলেই চাকরী' রাজ্যে শিক্ষক নিয়োগে নতুন নিয়ম

অন্যদিকে MSK স্কুল গুলির প্রধান শিক্ষকদের ভাতা বৃদ্ধির উদ্যোগ শুরু করল রাজ্য শিক্ষা কমিশন। এর ফলে প্রায় ১৬০০ শিক্ষক উপকৃত হতে চলেছেন।
বি:দ্র : নীচের হোয়াটসঅ্যাপে ক্লিক করে  বন্ধুদের সাথে শেয়ার করুন। 

Comments