বিভিন্ন পঞ্চায়েতে গ্রুপ সি ক্লার্ক, গ্রুপ ডি নিয়োগের বিজ্ঞপ্তি বের হচ্ছে না কেন!

বিভিন্ন পঞ্চায়েতে গ্রুপ সি ক্লার্ক, গ্রুপ ডি নিয়োগের বিজ্ঞপ্তি বের হচ্ছে না কেন!

News Desk : আপনি হয়তো পঞ্চায়েত অফিসে ক্লার্ক, গ্রুপ সি, অথবা গ্রুপ ডি পদে চাকরীর জন্যে অপেক্ষা করছেন! অথবা, বিজ্ঞপ্তি বের হওয়ার অপেক্ষা করছেন। কিন্তু ভাল করে একটু ভেবে দেখবেন, গত দুবছর, রাজ্যের যেকোনো জেলার  পঞ্চায়েত অফিসে, গ্রুপ সি ক্লার্ক অথবা, গ্রুপ ডি নিয়োগের তেমন কোনো বিজ্ঞপ্তি প্রকাশ হয়নি।  কারন কি জানেন?

পঞ্চায়েতে গ্রুপ সি ক্লার্ক



কারন, আপনারা অনেকেই জানেন না। পঞ্চায়েত অফিসে এই সমস্ত পদে অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী দের নিয়োগ করা হচ্ছে। গত কয়েক বছর ধরে, একটি বিষয় লক্ষ করেছি, বিভিন্ন জেলার পঞ্চায়েত অফিসে, গ্রুপ সি ক্লার্ক,  গ্রুপ ডি ইত্যাদি নিয়োগে শুধু মাত্র অবসর প্রাপ্ত কর্মচারী দের আবেদন করতে বলা হয়েছে। সম্প্রতি বীরভূম জেলায় একটি বিজ্ঞপ্তি বের হয়েছে, রাজ্যের বিভিন্ন ফাইনান্স ডিপার্টমেন্টে  ৩০ টি পদে গ্রুপ সি ক্লার্ক নেওয়া হবে, কিন্তু তা শুধুই অবসর প্রাপ্ত সরকারী কর্মচারী দের জন্যে। শুধু এই বিজ্ঞপ্তি নয়, এর আগেও বিভিন্ন জেলার, বিভিন্ন পঞ্চায়েত অফিসে বিভিন্ন সময় এরকম পদে বিজ্ঞপ্তি বের হয়ে থাকে। যেখানে শুরু মাত্র অবসর প্রাপ্ত সরকারি কর্মচারীদের নেওয়া হয়।

আর এই সমস্ত বিজ্ঞপ্তি গুলির নিউজ আপনারা জানতে পারেন না। কারন, কোনো নিউজ পেপার, এটা প্রকাশ করে না, যেহেতু সেখানে শুধুমাত্র অবসর প্রাপ্ত সরকারী কর্মচারী দের নেওয়া হচ্ছে। আর আপনারা অপেক্ষা করে আছেন, পঞ্চায়েত অফিসে ক্লার্ক, গ্রুপ ডি  পদের বিজ্ঞপ্তি বের হবে বলে। এবিষয় টি নিয়েও কেউ কথা বলে না।

দেখুন, এটা অবসর প্রাপ্ত সরকারী কর্মচারী দের উপর রাগ নয়। অবসর প্রাপ্ত রাও চাকরীর আবেদন করতে পারবে, এটি আগে থেকেও ছিল। কিন্ত আমার প্রশ্ন হল, শুধু মাত্র অবসর প্রাপ্ত সরকারী কর্মচারী কেন? নতুন ফ্রেশার দের কেন নেওয়া হবে না? যারা এতবছর চাকরী করেছে, বর্তমানে পেনসন পাচ্ছে, তাদের কেন আবার কাজে নেওয়া হচ্ছে!  অনেকেই যুক্তি দেখাবেন, তাদের অভিজ্ঞতা আছে। শুধু অভিজ্ঞতা দিয়ে ডিপার্টমেন্ট চলে না। এনার্জী ও দরকার হয়। ৬০ বছর পর, যেকোনো মানুষের কাজ করার ক্ষমতা, এনার্জী, দক্ষতা কমতে শুরু করে। আসল ব্যাপার এটা নয়।  এর একটাই কারন, অবসর প্রাপ্ত কর্মচারীদের কম বেতনে কাজ করিয়ে নেওয়া যাবে।

আরও পড়ুন :  দেশে ২০ হাজার কর্মসংস্থান দেবে এই সংস্থা, লক্ষ টাকা বেতন

বর্তমান সময়ে, এই বেকারত্বের দিনে সরকার যদি এরকম শুধুমাত্র সরকারী অবসর প্রাপ্ত দের কাছে না নিয়ে, নতুন দের আবেদন করার সুযোগ দেয় এই সব পদ গুলিতে, তবে অনেকের উপকার হয়। এরকম টা চলতে থাকলে, পঞ্চায়েত অফিসে গ্রুপ সি ক্লার্ক, গ্রুপ ডি পদে নতুন রা আবেদন ই করতে পারবে না। আর এটি একবার ঘটছে না। এর আগেও বিভিন্ন পঞ্চায়েত অফিসে এরকম বিজ্ঞপ্তি বের হয়েছে।

বর্তমান এই সময়ে নতুন দের চাকরী দেওয়া হোক। এই পোস্ট টির মাধ্যমে সবার দৃষ্টি আকর্ষন করছি। আপনারা, আপনাদের সমস্ত বন্ধুদের কাছে পোস্ট টি শেয়ার করুন, আরও অনেকের দৃষ্টি আকর্ষন করুন।
বি:দ্র : নীচের হোয়াটসঅ্যাপে ক্লিক করে  বন্ধুদের সাথে শেয়ার করুন। 

Comments