ইন্ডিয়ান বোল্ট' শ্রীনিবাস গৌড়া, ভাঙলেন বোল্টের ১০০ মিটার দৌড়ের রেকর্ড

'ইন্ডিয়ান বোল্ট' শ্রীনিবাস গৌড়া, ভাঙলেন বোল্টের ১০০ মিটার দৌড়ের রেকর্ড

 News Desk : রাতারাতি সবার লাইমলাইটে চলে এলেন কর্নাটকের দক্ষিন কন্নড় জেলার শ্রীনিবাস গৌড়া। কর্নাটকের দক্ষিন কন্নড় জেলায় এক ঐতিহ্যমন্ডিত খেলা হল 'মহিষ দৌড়' প্রতিযোগিতা। সেই দৌড় প্রতিযোগিতায় রেকর্ড করলেন শ্রীনিবাস গৌড়া। ভাঙলেন জামাইকান স্প্রিন্টার উইসেন বোল্টের ১০০ মিটার দৌড়ের রেকর্ড। এই ভিডিও সোশাল মিডিয়াতে প্রকাশ হতেই, সাথে সাথে ভাইরাল হয়ে যায়। এমন কি নজরে চলে আসেন, কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রীর।

ইন্ডিয়ান বোল্ট



শ্রীনিবাস গৌড়ার এই দৌড় দেখে, অনেকেই তাকে অলিম্পিকে পাঠানোর জন্যে বলেছেন। সেই মতো কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রী কিরন ঝিজু, তাকে ট্রায়ালে দেখার নির্দেশ ও দেন।

'মহিষ দৌড়' কর্নাটকের একটি ঐতিহ্যমন্ডিত খেলা। একটি কর্দমাক্ত মাঠের মধ্যে, মহিষের সাথে দৌড়াতে হয়। সেই প্রতিযোগিতায় অংশ নিয়েছিল বছর ২৮ এর শ্রীনিবাস গৌড়া। তার পোষ্য দুটি মহিষ কে সঙ্গে নিয়ে মাত্র ১৩.৬২ সেকেন্ডে ১৪২.৫০ মিটার অতিক্রম করেন। তার মধ্যে প্রথম ১০০ মিটার শ্রীনিবাস গৌড়া সম্পর্ন্ন করেন মাত্র ৯.৫৫ সেকেন্ডে। এর আগে উইসেন বোল্ট ৯.৫৮ সেকেন্ডে ১০০ মিটার সম্পর্ন্ন করে বিশ্ব রেকর্ড করেছিলেন। যেটি আজ পর্যন্ত কেউ ভাঙতে পারেনি। কিন্তু এদিন ৯.৫৫ সেকেন্ডে সেই রেকর্ড ভেঙে দেন শ্রীনিবাস গৌড়া।

আরও পড়ুন :  দেশে ২০ হাজার কর্মসংস্থান দেবে এই সংস্থা, লক্ষ টাকা বেতন

এই ভিডিও সামনে আসতেই, কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রী, তাকে 'সাই' এর অধীনে ট্রায়াল করার জন্যে সিন্ধান্ত নেই। তার কথায়,  তিনি চান না, দেশের কোনো প্রতিভা সুযোগ না পেয়ে নষ্ট হোক। তবে অলিম্পিকে অংশগ্রহন করতে গেলে, কিছু নিয়ম - কানুন থাকে, সে'সব গুলি পুরন করতে পারলেই, হয়তো বিশ্ব স্প্রিন্টারে নতুন এক প্রতিভার জন্ম হতে পারে ভারত থেকে।

Video



বি:দ্র : নীচের হোয়াটসঅ্যাপে ক্লিক করে  বন্ধুদের সাথে শেয়ার করুন। 

Comments