১৫০০ প্রার্থী চাকরী পেল জব ফেয়ারে - মিলন উৎসব ২০২০

১৫০০ প্রার্থী চাকরী পেল জব ফেয়ারে - মিলন উৎসব ২০২০

News Desk : এ'বছর কলকাতার পার্ক সার্কাস ময়দানে মিলন উৎসব ২০২০ এর একটি গুরুত্বপূর্ন অংশ ছিল 'জব ফেয়ার' বা চাকরীর মেলা [ Job Fair] ।  এই চাকরীর মেলায় বিভিন্ন সংস্থায় ১৫০০ জন আবেদন কারী চাকরী পেলেন। গত বুধবার, এই মেলার সমাপ্তি অনুষ্টানে সংখ্যা লঘু উন্নবিত্ত নগরের চেয়ারম্যান আইএএস, পি বি সালিম সহ, অনান্য বিশিষ্ট রা, এই চাকুরী প্রার্থীদের হাতে নিয়োগপত্র তুলে দেন।

চাকরী



কতৃপক্ষের থেকে জানা যাচ্ছে, প্রায় ১৪ হাজার আবেদন কারী প্রার্থী এই জব ফেয়ারে আবেদন করেছিলেন। তার মধ্যে থেকে ৩০০০ প্রার্থীকে শর্ট লিস্টেড করা হয়েছিল। এবং এই তিন হাজার প্রার্থীর মধ্যে থেকে, বিভিন্ন সংস্থা তাদের প্রয়োজন অনুযায়ী ১৫০০০ প্রার্থীকে বেছে নেয়। এই দিন নিয়োগ পত্র দেওয়ার সাথে সাথে প্রার্থীদের সুবিধার্থে হ্যান্ডবুক ও এমপ্লয়মেন্ট বই বের করেছে, পশ্চিমবঙ্গ সংখ্যা লঘু উন্নয়ন ও বিত্তনিগম।

আরও পড়ুন : সরকারি চাকরীর নিয়োগে এক পরীক্ষা নীতি চালুর সম্ভবনা

১ ফ্রেব্রুয়ারী থেকে ৫ ফ্রেব্রুয়ারী অবধি কলকাতার পাক সার্কাস ময়দানে এই মিলন উৎসব অনুষ্টিত হয়। জব ফেয়ার ছাড়াও, হস্ত শিল্প, কেরিয়ার স্টল, ফুড স্টল সহ ২০০ টির বেশী স্টল ছিল মেলাতে। আয়োজন কারীদের থেকে জানা যায়, উইপ্রো, আমাজনের মত ৫২ টি সংস্থা এই জব ফেয়ারে এসেছিল। এবং সেখান থেকে ১৫০০ জন চাকুরী প্রার্থী কে বেছে নেয় নিয়োগ কারী সংস্থা।
আধিকারিকদের মত, এবছর জব ফেয়ারে বিপুল পরিমান সাড়া মিলেছে। আগামী বছর, আরও উৎসাহ বাড়বে সবার মধ্যে, এরকম টাই মনে করছে পশ্চিমবঙ্গ সংখ্যা লঘু উন্নয়ন ও বিত্ত নিগম।
বি:দ্র : নীচের হোয়াটসঅ্যাপে ক্লিক করে  বন্ধুদের সাথে শেয়ার করুন। 

Comments