২০১২ সালে থেকে এই পরীক্ষার বিজ্ঞপ্তি বের হয় নি, অবস্থান বিক্ষোভে প্রার্থীরা

২০১২ সালে থেকে এই পরীক্ষার বিজ্ঞপ্তি বের হয় নি, অবস্থান বিক্ষোভে প্রার্থীরা


News Desk : অন্য সমস্ত বিভিন্ন দপ্তরের অল্প বিস্তর নিয়োগের বিজ্ঞপ্তি প্রতি বছর কিছু না কিছু বের হচ্ছে, এবং প্রতিবছর চাকুরীপ্রার্থীরা চাকরী পাচ্ছে। কিন্তু রাজ্যের প্রানী স্বাস্থ্যকেন্দ্রের ভেটেনারি ফার্মাসিস্ট পদের বেহাল অবস্থা। ২০১২ এর পর থেকে রাজ্য সরকারের স্বাস্থ্য দপ্তর আর কোনোও বিজ্ঞপ্তি বের করেনি। ফলে কয়েকশ পরীক্ষার্থীরা বিপাকে। কেউ বলছেন, সরকারি বিজ্ঞপ্তি নেই, তাহলে দু'বছর এই কোর্স করে কি করব!


Veterinary Pharmacist Diploma


Veterinary Pharmacist Diploma Course 

এই পদের দরকার নেই, তা কিন্তু নয়। ফার্মাসিস্ট না থাকার ফলে রাজ্যের প্রানী স্বাস্থ্যকেন্দ্র গুলিতে কাজের বাধা তৈরী হচ্ছে বলে জানাচ্ছে, পশু চিকিৎসক রা।  ভেটেনারি ফর্মাসিস্ট দের কাজ হল পশু চিকিৎসায় ওষুধের মাত্রা বুঝিয়ে দেওয়া এবং ইঞ্জেকসন দেওয়ার পাশাপাশি, তারপর কি কি করনীয় সেটা বলে দেওয়া। কিন্তু এসব কাজ গুলো এখন প্রানিবন্ধু ও প্রানিমিত্র দের দ্বারা করানো হচ্ছে। ফলে কাজ হারাচ্ছে ভেটেনারি ফার্মাসিস্ট ডিপ্লোমা দু'বছরের কোর্স করা, পড়ুয়া রা।

আরও পড়ুন : ৯০ হাজার শূন্যপদে বড় নিয়োগ হতে চলেছে রেলে

এক পড়ুয়ার কথায়, প্রতিবছর এই বছর ৩০ জন ছাত্র-ছাত্রী এই কোর্স করে বের হয়। কিন্তু তারা সব ২০১২ এর পর থেকে, কর্মহীন।  সরকারি দপ্তর ছাড়া, তেমন কোনো কাজের সুযোগ নেই,  এই কোর্স পাশ করা পড়ুয়া দের। অথচ, সরকার থেকে কোনো বিজ্ঞপ্তি ও প্রকাশ করে না। সারা রাজ্যে ৪৯৩ টি প্রানী স্বাস্থ্যকেন্দ্র ও উপকেন্দ্র আছে, এবং সেখানে এখনোও প্রায় ১৬৯ টি শূন্যপদ আছে। কিন্তু নিয়োগের  বিজ্ঞপ্তি নেই। একজন পড়ুয়ার কথায়, প্রানী সম্পদ বিকাশ দপ্তরে নিয়োগের বিজ্ঞপ্তি চেয়ে বার বার চিঠি পাঠানো হয়েছে, কিন্তু তাতে কোনো কাজ হয় নি। তাই এবার আমাদের অবস্থান বিক্ষোভে বসা ছাড়া আর কোনো রাস্তা নেই।

প্রানী ও মৎস বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, পশু চিকিৎসায় ভেটেনারি অফিসার দের পাশাপাশি, ফার্মাসিস্ট দের গুরুত্ব অনেকখানি।তাই দ্রুতো ওদের নিয়োগ করা হোক।
বি:দ্র : নীচের হোয়াটসঅ্যাপে ক্লিক করে  বন্ধুদের সাথে শেয়ার করুন। 

Comments