কেন্দ্রীয় সরকারের বিভিন্ন দপ্তরে, ৭ লাখ শূন্যপদে লোক নেওয়া নির্দেশ

কেন্দ্রীয় সরকারের বিভিন্ন দপ্তরে, ৭ লাখ শূন্যপদে লোক নেওয়া নির্দেশ

News Desk : চাকুরী প্রার্থীদের জন্যে সু'খবর ঘোষনা করল কেন্দ্র সরকার। রেল, প্রতিরক্ষা, সামরিক বাহিনী, সহ বিভিন্ন কেন্দ্রীয় সরকারের দপ্তরে এখনো পর্যন্ত ৭ লাখ শূন্যপদ আছে। আর সেই সমস্ত শূন্যপদে লোক নেওয়ার জন্যে বিভিন্ন বিভিন্ন দপ্তর কে নির্দেশ দিল কেন্দ্রীয় মন্ত্রী সভার বিনিয়োগ ও বৃদ্ধি বিষয়ক ক্যাবিনেট কমিটি।

৭ লাখ শূন্যপদে লোক


কেন্দ্রীয় কমিটিতে আরও নির্দেশ দেওয়া হয়েছে, কোন দপ্তরে কত শূন্যপদ আছে ও তৈরী হচ্ছে, তার রিপোর্ট প্রতি মাসের প্রথম সপ্তাহে জমা দিতে হবে এবং সেই সমস্ত শূন্যপদের নিয়োগ সংক্রান্ত প্রক্রিয়া কতটা অগ্রগতি হয়েছে, সে রিপোর্ট ও জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

কেন্দ্রীয় সরকারের তথ্য অনুযায়ী ২০১৮ সালে কেন্দ্র সরকারের বিভিন্ন দপ্তরে মোট ৭ লাখ শূন্যপদ আছে। রেল দপ্তরের রিপোর্ট অনুসারে ২০১৮ সালের ১ মার্চ পর্যন্ত রেলে শূন্যপদ ছিল আড়াই লাখ। সেই সংখ্যা ও বেড়েছে। প্রতিরক্ষা দপ্তরে ছিল ১ লাখ ৯০ হাজার শূন্যপদ।

আরও পড়ুন :  ওয়েস্ট বেঙ্গল গ্রামীন ডাক সেবক স্যালারি, কাজ, ছুটি ডিটেলস জেনে নিন

রেল মন্ত্রনালয় অনুযায়ী খবর, ২০২১ সালের মধ্যে রেলে ৪ লাখ নিয়োগ হবে। তার মধ্যে এনটিপিসি ও RRC Group D এর বিজ্ঞপ্তি প্রকাশ হয়ে গেছে। অন্যদিকে কেন্দ্রীয় বাহিনীতে কয়েকহাজার শূন্যপদ আছে। এসএসসির মাধ্যমে ভারতীয় সামরিক বাহিনীতে আরও ৮৪ হাজার শূন্যপদ পুরন হবে।

যারা কেন্দ্রীয় সরকারে চাকরীর বিজ্ঞপ্তির অপেক্ষায় আছেন, তারা অবশ্যই নিজেদের প্রস্তুতি শুরু করে দিন।
বি:দ্র : নীচের হোয়াটসঅ্যাপে ক্লিক করে  বন্ধুদের সাথে শেয়ার করুন। 

Comments