RRB Recruitment 2020-21 : ৯০ হাজার শূন্যপদে বড় নিয়োগ হতে চলেছে রেলে

RRB Recruitment 2020-21 :  ৯০ হাজার শূন্যপদে বড় নিয়োগ হতে চলেছে রেলে 


News Desk : আগামী বছরের মধ্যে রেলে আবারও বড় নিয়োগ হতে চলেছে। প্রায় ৯০ হাজার শূন্যপদ তৈরী হবে আগামী এক বছরে, রেল সূত্রের খবর। কারন, এ'বছর মার্চের মধ্যে ৪৭ হাজার রেল কর্মচারী অবসর নিতে চলেছে বলে রেল মন্ত্রক থেকে জানানো হয়েছে। আর ২০২১ সালের মার্চের মধ্যে আরও ৪১ হাজার রেল কর্মী অবসর নেবেন। ফলে বিরাট একটি শূন্যপদের সৃষ্টি হতে চলেছে ভারতীয় রেলে।

RRB Recruitment 2021

RRB Recruitment 2021 - 90,000 Vacancy


রেলওয়ে বোর্ডের তরফ থেকে এক রিপোর্টে বলা হয়েছে,২০১৯ সালের ১ এপ্রিল পর্যন্ত রেলের মোট শূন্যপদের সংখ্যা ছিল ৩ লক্ষ, ৬ হাজার, ২২৭ টি। এর সাথে কর্মী অবসর নেওয়ার ফলে সেই শূন্যপদের সংখ্যা আরও বাড়বে বলে জানিয়েছে রেল। ইতি মধ্যে  ৩ লাখ ৬ হাজার, ২২৭ টি শূন্যপদের মধ্যে ২০১৮ সালে ৬৩ হাজার গ্রুপ ডি, লোকো পাইলট, জুনিয়র ইঞ্জিনিয়ার, আরপিএফ, ২০১৯ সালের এনটিপিসি ও ১ লাখ গ্রুপ ডি মিলিয়ে মোট ২ লাখ, ৯৪ হাজার শূন্যপদের নিয়োগের প্রসেস চলছে ও বিজ্ঞপ্তি প্রকাশ হয়ে গেছে। কর্মী অবসর নেওয়ার ফলে ২০২১ এর মধ্যে এই ৯০ হাজার নতুন শূন্যপদ তৈরী হয়েছে।

সমস্ত প্রকার এডুকেশন নিউজ পেতে আমাদের ফেসবুক পেজে যুক্ত হন- ক্লিক করুন

রেলমন্ত্রকের খবর, ইতিমধ্যে রেলের বিভিন্ন জোনে ৯১ হাজার কর্মী নিয়োগ হয়ে গেছে এবং ২০২০ সালের মার্চের মধ্যে আরও ৬৩ হাজার কর্মীকে নিয়োগ পত্র দিয়ে দেওয়া হবে। এছাড়া রেলে গ্রুপ এ লেবেলের জন্যে ৬০১ টি শূন্যপদ রয়েছে, যার জন্যে UPSC কে রিপোর্ট পাঠিয়েছে রেল দপ্তর।
এক শীর্ষ আধিকারিকের কথায়, রেলের যে সমস্ত নিয়োগ প্রক্রিয়া চলছে, তার সাথে কিছু কিছু অবসর নেওয়া, শূন্যপদ গুলি জুড়ে দেওয়া হচ্ছে। এসব ক্ষেত্রে রেল 'অ্যান্টিসিপেটেড ভ্যাকান্সি' প্রক্রিয়া মেনে চলছে। জানা যাচ্ছে, রেলের NTPC 2019 পরীক্ষার ক্ষেত্রে ও কিছু অবসরের ফলে তৈরী হওয়া শূন্যপদ জুড়ে দিতে পারে রেল। তবে NTPC Exam কবে হবে, সেটি জানান নি, সেই রেলের বড় অফিসার।
বি:দ্র : নীচের হোয়াটসঅ্যাপে ক্লিক করে  বন্ধুদের সাথে শেয়ার করুন। 

Comments