২০২৫ সালের মধ্যে ভারতে ১০ লক্ষ কর্মসংস্থান হবে

২০২৫ সালের মধ্যে ভারতে ১০ লক্ষ কর্মসংস্থান হবে


News Desk : ভারতের বেকারত্বের মাঝে নতুন করে আশা দেখাল বিশ্ব ই-কর্মাস জায়েন্ট Amazon । আমাজনের প্রতিষ্টতা জেফ বেজোস এদিন জানান, আগামী ৫ বছরে ভারতে ১০ লক্ষ কর্ম সংস্থান করবে আমাজন [Amazon Job]।
গত বৃহস্পতিবার, এক সংবাদ প্রতিবেদনে কেন্দ্রী বানিজ্য মন্ত্রী পীযূষ গোয়েল বলেন, মার্কিন ই-কমার্স সংস্থা Amazon, তারা ভারতের উন্নতি তে কোনো বিনিয়োগ করছে না। শুধু ছাড় দিয়ে চলেছে, কিন্তু এভাবে অন্যদের সাথে প্রতিযোগিতায় নেমে লোকসান করে তারা, কিভাবে লাভ করবে, সে প্রশ্ন ও তুলেছিলেন।

Amazon Recruitment


এই মুহুর্তে জেফ বেজোস ভারতে আছেন। তিনি বুধবার এক সংবাদিক বৈঠকে বলেছিলেন, দেশের ক্ষুদ্র,  মাঝারি যেসব অনলাইন ব্যবসা আছে, তাদের উন্নতিতে ৭ হাজার কোটি টাকা বিনিয়োগ করবে Amazon E - Commerce সংস্থা। আর আগামী ২০২৫ সালের মধ্যে ভারতে তৈরী ১ হাজার কোটি টাকা মুল্যের পন্য রপ্তানি করবে Amazon [ Amazon Recruitment].


কেন্দ্রীয় বানিজ্য মন্ত্রীর বিবৃতির পরিপ্রেক্ষিতে, জেফ বেজোস বলেন ভারতে গত ৬ বছরে সাত লক্ষ কর্ম সংস্থান করেছে Amazon ।  এবার অাগামী ৫ বছরে আরও ১০ লক্ষ কর্মস্থান করবে। তিনি শুধু বিবৃতি দেন নি, Amazon ওয়েবসাইটে তিন এই তথ্য লিখেছেন। তার কথায়, ভারতে ভারতে ব্যবসায়ীদের বিপুল সম্ভবনা আছে। ৬০ হাজারের বেশী ব্যবসায়ী 'Make In Indian' পন্য বিশ্বব্যাপী রপ্তানী করেছে।

আরও পড়ুন : ৯০ হাজার শূন্যপদে বড় নিয়োগ হতে চলেছে রেলে

Amazon বারবরই ভারতে প্রচুর টাকা নিয়োগের সাথে সাথে কর্মসংস্থান করে এসেছে। ২০১৪ সালে তাদের যা কর্মী ছিল ভারতে, এখন তা চার গুন বেড়েছে। তাই হাদ্রাবাদে তারা তাদের সবথেকে বড় ক্যাম্পাস বানিয়েছে, যেখানে ১৫ হাজার কর্মী চাকরী করেন। ভারতের এই বেকারত্বরের মাঝে, তার এই কর্মসংস্থানেরর উদ্যোগ যতেষ্ট গুরুত্বপূর্ন।
বি:দ্র : নীচের হোয়াটসঅ্যাপে ক্লিক করে  বন্ধুদের সাথে শেয়ার করুন। 

Comments